ঢাকা March 28, 2024, 4:39 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

কমলা হ্যারিসের হুঁশিয়ারি অবৈধভাবে যুক্তরাষ্ট্রে না আসতে

Admin
June 11, 2021 5:28 am | 347 Views
Link Copied!

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি: অভিবাসনে ইচ্ছুক গুয়েতেমালার মানুষকে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ না করার আহ্বান জানিয়েছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো বিদেশ সফরে গুয়েতেমালায় গিয়ে সোমবার (৭ জুন) এই আহ্বান চানান তিনি।

তিনি বলেন, অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা বিপজ্জনক এবং এর মাধ্যমে মূলত পাচারকারীরাই লাভবান হয়ে থাকে। একইসঙ্গে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অবৈধ পথে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টাকারীদেরকে সীমান্ত থেকেই ফিরিয়ে দেওয়া হবে।

পরে গুয়েতেমালার প্রেসিডেন্ট আলেজান্দ্রো গিয়াম্মাত্তেই-এর সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে কমলা হ্যারিস হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘(অবৈধ পথে) আসবেন না। কেউই আসবেন না। (কেউ অবৈধ পথে প্রবেশ করলে) যুক্তরাষ্ট্র আইন প্রয়োগ অব্যাহত রাখার পাশাপাশি সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করা হবে।’

তিনি আরও বলেন, ‘অবৈধ পথে যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য জড়ো হলে, সীমান্ত থেকেই তাদেরকে ফিরিয়ে দেওয়া হবে। অবৈধ অভিবাসন ইস্যুকে ‘দীর্ঘদিন ধরে চলমান সমস্যা’ হিসেবে উল্লেখ করে কমলা হ্যারিস বলেন, এই সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্র ও গুয়েতেমালা ‘একসঙ্গে কাজ করবে’, এটাই আমার চাওয়া।