ঢাকা April 25, 2024, 9:34 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জামালপুরে করোনা সংক্রমণ বৃদ্ধি; শনাক্ত ২৩, মৃত্যু ১

Admin
June 15, 2021 10:38 am | 346 Views
Link Copied!

স্টাফ রিপোর্টার: দেশের অন্যান্য জেলার ন্যায় জামালপুরে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে উপজেলাগুলোর তুলনায় সদর উপজেলাতে আক্রান্তের সংখ্যা বেশি। তাছাড়া জামালপুর পৌরসভা এলাকাতে সবচেয়ে বেশি সংক্রমণ শনাক্ত হচ্ছে। সংক্রমিতদের মধ্যে মারা গেছে একজন বৃদ্ধ । এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যু হয়েছে ৩৭ জনের।

১৫ জুন মঙ্গলবার জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী ২৪ ঘন্টায় ১০৬টি নমুনা পরীক্ষায় ২৩ ব্যক্তির দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর আগের দিন ১১৭টি নমুনা পরীক্ষায় ২১ জনের দেহে করোনা শনাক্ত হয়।

নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর পৌরসভা এলাকাতে রয়েছে ১৩ ব্যক্তি। বাকিরা সদর উপজেলা ও অন্য উপজেলার বাসিন্দা। গেল এক সপ্তাহের পরিসংখ্যানে দেখা গেছে, ৭ উপজেলার মধ্যে পৌর এলাকাতে আক্রান্তের হার বেশি।

গত এক সপ্তাহের পরিসংখ্যান অনুযায়ী জেলায় করোনা আক্রান্তের হার ঊর্ধ্বমুখী। পর্যাপ্ত নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা করা গেলে এই হার আরও বাড়বে বলে অভিমত ব্যক্ত করেছেন অভিজ্ঞ ব্যক্তিবর্গ।

সিভিল সার্জন প্রণয়কান্তি দাস এসব তথ্য নিশ্চিত করে বলেন, জেলার অন্যান্য এলাকার চেয়ে পৌর এলাকায় বেশি সংক্রমণ হচ্ছে। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ না করা এবং মাস্ক না পরার কারণে সংক্রমণ ছড়িয়ে পড়ছে।

তিনি আরও বলেন, জেলায় এ পর্যন্ত ২৩৮৮ ব্যক্তির দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছে ৩৭ নরনারী এবং সুস্থ হয়েছে ২১৮৫ জন। এর বিপরীতে ২২৯৯৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

উল্লেখ্য, সংক্রমণ বাড়ায় জামালপুর পৌর এলাকাকে উচ্চ ঝুঁকিসম্পন্ন গণ্য করে ১৩ জুন রবিবার এক গণবিজ্ঞপ্তিতে ৩০ জুন রাত ১২ পর্যন্ত জনসাধারণের জন্য বিধি-নিষেধ আরােপ করেছেন জেলা প্রশাসক মুর্শেদা জামান।