ঢাকা April 27, 2024, 5:16 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

ঝাউগড়ায় দীর্ঘদিন ধরে অবরুদ্ধ দুইটি পরিবার, এগিয়ে আসেনি কেউ 

Link Copied!

নিজস্ব প্রতিবেদক ।।
জামালপুর জেলার মেলান্দহ উপজেলার দক্ষিণ ঝাউগড়া কমলার মোড়ে বাঁশের বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে । এতে ২টি পরিবার প্রায় ৭/ ৮মাস যাবৎ অবরুদ্ধ হয়ে মানবেতর জীবনযাপন করছেন ।
সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে এই চিত্র দেখা গেছে।
জানা য়ায়, জামালপুর জেলার মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের দক্ষিণ ঝাউগড়া কমলার মোড়ে মৃত সালামের ছেলে শফিকুল ও স্ত্রী শাহানা, জামালের ছেলে মজনু মিয়া তার ছেলে বিল্লাল,মোস্তফার স্ত্রী আনজুয়ারা এবং তাদের লোকজন বাডির চতুর সাইডে বাঁশের বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখছে , এবং চলাচলের রাস্তায় টিনশেড ঘর নির্মাণ করে দুটি পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে।
প্রতিপক্ষরা প্রভালশালী হওয়ায় নিরীহ পরিবারটি কোনঠাসা হয়ে পড়েছে। তারা নানাভাবে অত্যাচার ও নিপিড়নের শিকার হয়ে আসছেন। ঘরে সামনে খোলা পায়খানা ব্যবহার করছেন। বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য বিভিন্ন সময় মিথ্যা মামলা ও প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছেন।
এ বিষয়ে ঝাউগড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বাবলু হাজি জানান, জসমদ ও খাদেমদের সাথে সফিকুলদের পরিবারের জমিসংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে ঝামেলা চলছিলো। এঘটনায় আমিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একাধিকবার সালিশ বৈঠক করলেও সফিকুলদের পরিবার সালিশ বৈঠক না মানায় তাদের বিরোধ মিমাংসা করা সম্ভব হয়নি।
অভিযোগকারী খাদেম জানান,মৃত সালামের ছেলে শফিকুলদের পরিবার আমাদের কাছে জায়গা দাবি করে এলাকাথেকে উচ্ছেদ করতে বিভিন্ন ভাবে অত্যাচার করে আসছে। তাদের পরিবারের লোকজন বেশি থাকায় তারা আমাদের উপর দফায় দফায় হামলা চালিয়ে আহত করেছে।গত কয়েক মাস যাবৎ আমাদের বাড়ি থেকে বের হওয়ার সকল রাস্তায় বাঁশের বেড়া ও স্থাপনা তৈরী করে আমাদের অবরুদ্ধ করে রেখেছে। এবিষয়ে কয়েক দফায় সালিশ বৈঠক করলেও মানতে চাননা সফিকুল গংরা।
এই ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন অসহায় পরিবারটি।