ঢাকা April 24, 2024, 8:11 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

দেশবাসীকে ঈদ-উল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন ড. শহীদ মোতাহার হোসেন

Admin
July 19, 2021 4:18 pm | 391 Views
Link Copied!

নিউজ ডেস্ক: সৌহার্দ্য-সম্প্রীতি-ভ্রাতৃত্বের মহীমান্বিত আহ্বানে শান্তি ও সমৃদ্ধিতে ভরে প্রতিটি মানুষের হৃদয়। পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে সমগ্র দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (অবঃ) ড. শহীদ মোতাহার হোসেন।

তিনি তার শুভেচ্ছা বার্তায় বলেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে।আল্লাহর নৈকট্য অর্জনের উদ্দেশ্যে আত্মোৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা। কোরবানির প্রকৃত রূপ হলো মনের গভীরে আল্লাহর প্রতি ভালোবাসা ও তাকওয়া নিয়ে প্রিয় বস্তু আল্লাহর নামে উৎসর্গ করা। আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রত হওয়াই কোরবানির মর্মবাণী। তাই পশু কোরবানির পাশাপাশি মনের পশু কোরবানি দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রত হওয়াই আমাদের কর্তব্য।

তিনি শুভেচ্ছা বার্তায় আরও বলেন, ঈদ মানে শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা। যা সকল মানুষকে সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে। ঈদ হল শান্তি সম্প্রীতির উৎসব। আগামী দিনেও দেশে এই শান্তি সম্প্রীতি বজায় থাকুক এই কামনা রইল। এখন সারা দেশব‍্যাপী কোভিড-১৯ করোনা ভাইরাস বিরাজ করছে। আপনাদের সকলের কাছে আমার একটাই অনুরোধ থাকবে, সরকারের সকল নিদের্শনা মেনে ঈদের জামাত আদায় করবেন, সাবধানে থাকবেন, সে সাথে স্বাস্থ্যবিধি মেনে চলবেন, সবাই মাক্স পরিধান করবেন। প্রিয় দেশবাসী যারা প্রবাসী ও চাকরিজীবী আছেন তারা অনেকেই এবার ঈদের ছুটিতে আপনাদের গ্রামের বাড়িতে আসতে পাচ্ছেন না তাদের প্রতিও রইল ঈদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

মুসলমানদের জীবনে অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে দুটি ধর্মীয় উৎসব ঈদ-উল ফিতর ও ঈদ-উল আযহা কিন্তু করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে পুরো বিশ্ব আজ আতঙ্কিত। তাই নিজের মত করে প্রতি বারের মতো এবারেও ঈদ-উল ফিতরের ন্যায় ঈদ-উল আযহার আনন্দ উদযাপন করতে পারবে না মুসলমানরা।

পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে আমি সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন “ঈদ মোবারক”। সেই সাথে সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।