ঢাকা March 28, 2024, 6:46 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

নকলায় অনাহারির ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন মানবিক ইউএনও জাহিদুর রহমান

Admin
July 31, 2021 7:36 am | 390 Views
Link Copied!

আব্দুল্লাহ আল-আমিন, নকলা (শেরপুর) প্রতিনিধি: শেরপুরের নকলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রভাবে চলমান কঠোর লকডাউনের কারনে কর্মহীন হয়ে পড়া অসহায় অনাহারি মানুষের বাড়িতে নিজের গাড়িতে করে চাল, ডাল আলু, তেলসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে প্রতিনিয়ত খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান।

জানা যায়,কঠোর লকডাউনের মধ্যে অসহায়, দুঃস্থ ও কর্মহীন লোকজন ছাড়াও দোকান, ছোট-মাঝারি কারখানা, প্রাইভেট, কোচিং ও টিউশনি বন্ধ থাকায় শিক্ষিত-অর্ধ শিক্ষিত, নিম্ন মধ্যবিত্ত পরিবারের সদস্যরা লোক লজ্জায় কারও কাছে সাহায্য চাইতে পারছে না।

এমতাবস্থায় যাদের খাদ্যসহায়তা প্রয়োজন তারা সরকারি হেল্প লাইন ৩৩৩-তে বা ইউএনও-এঁর মোবাইলে ফোন দিয়ে খাদ্য সহায়তা চাওয়া পরিবারের মাঝে ও বিভিন্ন মাধ্যমে পাওয়া তথ্যের ভিত্তিতে খাদ্যাভাবের সত্যতা যাচাইয়ের পর ওইসকল পরিবারের মধ্যে গুরুত্ব সহকারে দ্রুততার সহিত ও খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, গোলআলু, তেল, চিনি, লবন, ছোলাসহ বিভিন্ন খাদ্য সামগ্রী দিয়ে ১৫ কেজি ওজনের একটি করে প্যাকেট পৌঁছে দেওয়া হচ্ছে বলে জানান ইউএনও জাহিদুর রহমান।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান বলেন, শেরপুর জেলার ঐতিহ্যবাহী ও অপার সম্ভাবনাময় একটি উপজেলা নকলা । এ উপজেলার অধিবাসীদের জীবনমান উন্নয়নে প্রশাসন ও জনপ্রতিনিধিগন একযোগে কাজ করে যাচ্ছেন।
এরই ধারাবাহিকতায় তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে জনগণের দোড়গোড়ায় সরকারি-বেসরকারি সেবাসমূহ দ্রুত পৌঁছে দেওয়ার ক্ষেত্রে কোন প্রকার গাফলতি করা হচ্ছে না।