ঢাকা April 20, 2024, 5:57 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

নকলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

Admin
April 8, 2021 1:15 pm | 366 Views
Link Copied!

আব্দুল্লাহ আল-আমিন, নকলা (শেরপুর) প্রতিনিধি: ২০২১-২২ অর্থ বছরের খরিপ-১ মৌসুমের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে শেরপুরের নকলায় ক্ষুদ্র ও প্রান্তিক ৯৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত ওই বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোঃ বোরহান উদ্দিন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান-এর সভাপতিত্বে এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ রোকসানা নাসরিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মণি ও কৃষিবিদ মো. মাহামুদুল হাসান মুসা, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ফকির মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, কৃষক লীগের আহবায়ক আলমগীর আজাদসহ
উপজেলা কৃষি অফিসে কর্মরত বিভিন্ন স্তরের কর্মকর্তা, বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিক ও বিভিন্ন এলাকা থেকে আগত সুবিধাভোগী কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসের দেওয়া তথ্যমতে আজ উপজেলার উরফা ইউনিয়ন ও পৌরসভার কৃষক ছাড়া অন্যান্য এলাকার ২১৫ জন কৃষকের মাঝে প্রতি জনে একবিঘা করে জমিতে আউশ ধান রোপনের জন্য ৫ কেজি করে উচ্চফলনশীল জাতের আউশ ধানের বীজ, ২০ কেজি করে এ্যমোনিয়াম ফসফেট (ডি.এ.পি) ও ১০ কেজি হারে মিউরেট অব পটাশ (এম.ও.পি) সার বিতরণ করা হয়।