ঢাকা April 25, 2024, 4:57 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী কর্তৃক এ্যাম্বুলেন্স উপহার পেয়ে খুশি নকলাবাসী

Admin
July 10, 2021 4:48 pm | 406 Views
Link Copied!

আব্দুল্লাহ আল-আমিন, নকলা উপজেলা প্রতিনিধি: শেরপুর জেলার নকলা উপজেলাবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একটি এ্যাম্বুলেন্স উপহার পাঠিয়েছেন। প্রধানমন্ত্রীর উপহারের এ্যাম্বুলেন্স পেয়ে নকলাবাসী বেজায় খুশি।

৯ জুলাই শুক্রবার রাতে এ্যাম্বুলেন্সটি উপজেলায় এসে পৌঁছে এবং ১০ জুলাই শনিবার দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে শেরপুর সিভিল সার্জন ডা. এ.কে.এম আনোয়ারুর রউফ কর্তৃক করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরোধে সরকারের নির্দেশনা মোতাবেক সীমিত পরিসরে এ্যাম্বুলেন্সটি উদ্বোধন করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. গোলাম মোস্তফা বলেন, করোনা ভাইরাসের বিষয়টি মাথায় রেখেই জনসমাগম এড়াতে উদ্বোধনের সময় জেলা স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ছাড়া উল্লেখযোগ্য কাউকে দাওয়াত দেওয়া হয়নি। তবে উপজেলার রাজনৈতিক ও প্রশাসনিক উর্ধ্বতন কর্তৃপক্ষরা পর্যায়ক্রমে এ্যাম্বুলেন্সটি দেখতে এসে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী-এঁর জন্য দোয়া ও তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জানা যায়,নকলার মানুষের দীর্ঘ দিনের প্রাণের দাবী ছিলো একটি নতুন এ্যাম্বুলেন্স, আর সেই বিষয়টা মাথায় রেখে নকলা-নালিতাবাড়ীর আওয়ামী লীগের রাজনৈতিক অভিভাবক কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীর একান্ত প্রচেষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এঁর দেওয়া উপহারের এ্যাম্বুলেন্সটি নকলায় এসে পৌঁছেছে।

এই এ্যাম্বুলেন্সের মাধ্যমে দ্রুততার সাথে রোগীদের উন্নত চিকিৎসার জন্য জেলা সদরসহ বিভাগ ও রাজধানীতে প্রেরণ অনেক সহজ হবে। তবে এটি চালানোর জন্য জরুরি ভিত্তিতে সরকারিভাবে প্রশিক্ষিত একজন চালক নিয়োগ দেওয়া দরকার বলে স্থানীয়রা জানান।