ঢাকা April 20, 2024, 10:11 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

বৃটিশ বাঙালি ব্যক্তিত্বদের ভার্চুয়াল সংবর্ধনা প্রদান; বৃটেনের রাজনীতিতে নব প্রজন্মের সম্পৃক্ততার আহবান

Admin
June 5, 2021 9:36 am | 366 Views
Link Copied!

হাকিকুল ইসলাম খোকন: যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ গ্রেট বৃটেনের স্কটিশ পার্লামেন্টের নব- নির্বাচিত প্রথম বাঙালি সেডো মিনিষ্টার ফর কালচারাল ইউরোপ ও ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এবং বৃটেনের বিভিন্ন কাউন্সিলের নির্বাচিত মেয়র, ডেপুটি মেয়র ও ডেপুটি লিডার সহ বৃটেনের রাজনীতিতে সফল ১১জন ব্যক্তিত্বদের সম্মানে বৃটিশ বাংলাদেশ কমিউনিটি কাউন্সিল এর পক্ষ থেকে গতকাল ইউকে সময় বিকাল ৫ টায় ইউকে বিডি টিভিতে বহি-বিশ্বে বাঙালিদের অগ্রযাত্রা শীরনামে অনুষ্টিত ভার্চুয়াল সংবর্ধনার অনুষ্টান বিশিষ্ট জনদের উপস্তিতিতে সফল ভাবে সম্পন্ন হয়েছে।

ইউকে বিডি টিভির চেয়ারম্যান ও বৃটিশ বাংলাদেশ কমিউনিটি কাউন্সিলের লিডার মোহাম্মদ মকিস মনসুর এর সভাপতিত্বে এবং ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর বিশিষ্ট সাংবাদিক ইন্জিনিয়ার খায়রুল আলম লিংকন এর উপস্থাপনায় অনুষ্টিত পোগ্রামে ভার্চুয়ালি যারা সংবর্ধিত হয়েছেন তারা হচ্ছেন স্কটিশ পার্লামেন্টের নব- নির্বাচিত প্রথম বাঙালি সেডো মিনিষ্টার ফর কালচারাল ইউরোপ এন্ড ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট ফয়ছল আহমেদ চৌধুরী এম এস পি, লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার মোহাম্মদ আহবাব হোসেন, লন্ডন বারা অব ক্রয়ডন এর মেয়র শেরওয়ান চৌধুরী.নিউক্যাসল কাউন্সিলের লর্ড মেয়র হাবিবুর রহমান, মালডন টাউন কাউন্সিল’ এর মেয়র আব্দুল হাফিজ, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি স্পিকার জেনেট রহমান, লন্ডন বারা অব রেডব্রীজ এর ডেপুটি মেয়র জোৎস্না ইসলাম, লন্ডন বারা অব নিউহ্যাম এর ডেপুটি চেয়ার মমতাজ খান, সুইনডন বারা কাউন্সিল এর ডেপুটি মেয়র আব্দুল আমিন, ম্যানচেস্টার সিটি কাউন্সিলের ডেপুটি লিডার লূতফুর রহমান ও রচডেল কাউন্সিলের ডেপুটি লিডার আলী আহমদ।

উক্ত অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিবৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে ওরা ১১ জনের গুরুত্বপূর্ণ পদ অলংকৃত করায় কমিউনিটির মূখ উজ্জ্বল করেছেন বলে উল্লেখ করে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধের সংগঠক জননেতা সুলতান মাহমুদ শরীফ, ইউকে বি সিসি আই এর প্রেসিডেন্ট বিশিষ্ট শিল্পপতি ইকবাল আহমদ ওবিই, ইউকে বি সি এর প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যাবসায়ী এম এ মুনিম,

হি বি এফ সি আই এর প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যাবসায়ী ড. ওয়ালি তসর উদ্দিন এমবিই, ইউকে বি সি সি আই এর ডিজি সাইদুর রহমান রেনু, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক কাউন্সিলার এম এ রহিম সি আই পি, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ার উজ্জামান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, নিউহ্যাম লেবার পার্টি পলিটিক্যাল সেক্রেটারি লুতফুর রহমান সায়েদ, লন্ডন বারা অব রেডব্রীজ এর কাউন্সিলার সাম ইসলাম, বারকিং এন্ড ডেগেনহাম এর কাউন্সিলার ফয়জুর রহমান চৌধুরী, দেশ ফাউন্ডেশনের সভাপতি মিসবাউর রহমান, নিউহ্যাম লেবার পার্টি পলিটিক্যাল সেক্রেটারি লুতফুর রহমান সায়েদ, কাডিফ কমিউনিটি লিডার আলহাজ্ব আলী আকবর, সুইনড কমিউনিটি লিডার ফজলুর রহমান আকিক, ম্যানচেস্টার কমিউনিটি লিডার আলহাজ্ব সুরাবুর রহমান, ইউকে বিডি টিভির ভাইস চেয়ারম্যান শেখ নুরুল ইসলাম, যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল খান, ইউকে বিডি টিভির পোগ্রাম ডিরেক্টর হেলেন ইসলাম, সাংস্কৃতিক সংগঠক মুক্তা ইদ্রিস, ব্যারিস্টার মাসুদ চৌধুরী ও সাংবাদিক নজরুল ইসলাম সহ প্রমুখ নেতৃবৃন্দ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী অসিমা দে, জনপ্রিয় শিল্পী বনানী পোদ্দার, নব প্রজন্মের শিল্পী তানজিম বিন তাজ প্রত্যয়, তোরা দে ও মিশেল দে সহ অন্যান্য শিল্পীবৃন্দ।

অনুষ্ঠান চলাকালে সংবর্ধিত অতিথিবৃন্দের সম্মানে সাংস্কৃতিক সংগঠক ও কবি নিলরুবা খানম সুমি তাৎক্ষণিক সোনার ছেলেরা শীরনামে একটি কবিতা লিখে চমক দেখান কবিতাটি হচ্ছে। বীর বাঙ্গালী বীরের জাতি।

আয় দেখে যা দেখবি কে? দেশের মাটি ছাড়িয়ে এরা শোষণ করছে বিশ্ব কে। এই আসরের জ্ঞানী গুনি; তাদের কে সালাম, বহি-বিশ্বে বাঙ্গালী দের বাড়িয়েছেন সুনাম। অনুষ্ঠানে সকল বক্তারা সংবর্ধিত অতিথিবৃন্দকে প্রানঢালা অভিনন্দন জানিয়ে বলেন আমরা আপনাদের সবাইকে নিয়ে গর্ব বোধ করি ।

বক্তারা কমিউনিটির সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে আর ও আগামী দিনের বৃটেন হবে আমাদের ।আমরা আরো সফলতার উচ্চ আসনে আরোহন করতে পারব হিংসা বিদ্বেষ না করে একে অন্যকে সহযোগিতা করার মাধ্যমে আমাদের কমিউনিটিকে এগিয়ে নেওয়ার ওপর গুরুত্বআরোপ করেন। এবং নব প্রজন্মের সন্তানদের বৃটেনের মূলধারার রাজনীতিতে আর ও সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়েছেন।

সংবর্ধিত অতিথিবৃন্দ সহ সকল বক্তারা আজকের এই সুন্দর অনুষ্ঠান উপহার দেওয়ায় জন্য ইউকে বিডি টিভির চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর সহ আয়োজককারী সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন।