ঢাকা April 20, 2024, 9:22 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

ভারতে অজানা রোগে ১৪০ জন হাসপাতালে ভর্তি

Link Copied!

স.স.প্রতিদিন ডেস্ক ।।

ভারতে বমি বমি ভাব এবং তারপর অজ্ঞান হয়ে পড়ার পর ১৪০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশটির কর্তৃপক্ষের তদন্তে এমনি তথ্য উঠে এসেছে। আক্রান্তের সংখ্যা বেড়ে যেতে পারে- সেই আশঙ্কায় সেখানে সরকারি হাসপাতালগুলোর বিছানা খালি করার প্রস্তুতি নেওয়া হয়েছে। আজ সোমবার বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানা যায়।

ব্যাপক করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই দেখা দিয়েছে রহস্যজনক এই অসুখ। স্থানীয় গণমাধ্যমে বলছে, অসুস্থ সবার করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। কিন্তু তাদের কারও শরীরে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

এলুরু সরকারি হাসপাতালের একজন চিকিৎসক জানান, অসুস্থদের মধ্যে বিশেষ করে শিশুরা হঠাৎ করেই বমি করা শুরু করে। চোখে জ্বালাপোড়া হচ্ছে বলে জানিয়েছে এই শিশুরা। এই শিশুদের মধ্যে অনেকেই অজ্ঞান হয়ে পড়ে অথবা তাদের শরীরে খিঁচুনি দেখা দেয়। এই অসুস্থ শিশুদের মধ্যে যারা দ্রুত সুস্থ হয়ে উঠলে তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হচ্ছে।

অন্ধ্রপ্রদেশের স্বাস্থ্য মন্ত্রী আলা কালী কৃষ্ণা শ্রীনিভাস জানান, রক্ত পরীক্ষায় কোনো ধরনের ভাইরাস সংক্রমণ ধরা পড়েনি। তবে স্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞরা এলুরু সফরের পর বলেছেন ,পানি ও বায়ুতে কোনো ধরনের দূষণের কারণে এই সমস্যা হওয়ার সম্ভাবনা নেই। এ ছাড়া নানা ধরনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ল্যাবে সেসব পরীক্ষার পরই আসল কারণ জানা যাবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।