ঢাকা April 24, 2024, 4:23 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরের নকলায় প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

Admin
June 5, 2021 1:42 pm | 357 Views
Link Copied!

রাইসুল ইসলাম রিফাত (শেরপুর প্রতিনিধি):

সারাদেশে একযুগে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর অংশ হিসেবে শেরপুর জেলার সদর উপজেলাসহ জেলার সবকয়টি (৫টি) উপজেলায় একযুগে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (৫ জুন) সরকারি নির্দেশনা মোতাবেক শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে সিমীত পরিসরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন “প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)” এর সহযোগিতায় এবং নকলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটির বাস্তবায়নে অনুষ্ঠিত প্রদর্শনী ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটির সভাপতি জাহিদুর রহমান।

উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার বক্তব্য রাখেন। এছাড়া আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ আব্দুল খালেক, উপজেলা কৃষক লীগের আহবায়ক আলমগীর আজাদ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মজিবুর রহমান, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সুহেল, প্রাণিসম্পদ খামারীদের পক্ষে উপজেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক শ্যামল সূত্র ধর ও পারভেজ মোশাররফ প্রমুখ।

এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াছমিন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. আব্দুল আহাদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মফিদুল ইসলাম, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তা, অর্থ বিষয়ক সম্পাদক সৈয়দ আলম মঞ্জু, প্রচার-প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-আহবায়ক রেজাউল করিম রিপন, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রোমান আরা, উপজেলা তথ্য সহকারী (ভারপ্রাপ্ত তথ্য অফিসার) সাইমুন শাহানাজ, নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন ও নূর হোসেন, প্রচার-প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, কার্যকরী সদস্য সিমানুর রহমান সুখন ও রাইসুল ইসলাম রিফাত, নকলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে কর্মরত ভেটেরিনারি সার্জন ডা. খাদিজা বেগম, প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প কর্মকর্তা শিউলি আক্তার, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা আসাদুজ্জামান রঞ্জু, আব্দুল কদ্দুস ও মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধান, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিক, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত অর্ধশতাধিক প্রাণিসম্পদ খামারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দরা মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন। সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৫১ টি স্টল বসেছে। এর মধ্যে ৪৫ টি প্রাণিসম্পদের স্টল, ৫টি বিভিন্ন কারিগরি ও চিকিৎসা সহায়তার স্টল ও একটি দুগ্ধ জাত খাবারের স্টল রয়েছে।

সবশেষে মেলায় অংশগ্রহণকারী স্টলের মধ্যে বিচারকদের যাচাই বাছাইয়ে সেরা স্টল মালিকদের হাতে অতিথিবৃন্দরা পুরষ্কার তুলে দেন। এছাড়া অংশ গ্রহণকারী সকল স্টল মালিকদের হাতে উন্নত মানের খাবারসহ শুভেচ্ছা পুরষ্কার তুলে দেওয়া হয়।

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. আব্দুল আহাদ জানান, শেরপুর জেলার সদর উপজেলাসহ জেলার সবকয়টি (৫টি) উপজেলায় একযুগে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ অফিস সূত্রে জানা গেছে, সারাদেশের ৪৬৫টি উপজেলা সদরে একযুগে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটি এসকল প্রদর্শনী বাস্তবায়ন করে।