ঢাকা April 19, 2024, 5:53 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

২৫ বছরে এই প্রথম ৪০০ ধনী আমেরিকানের তালিকা থেকে বাদ পড়লেন ট্রাম্প

Admin
October 7, 2021 5:13 am | 388 Views
Link Copied!

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ “যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিগত ২৫ বছরের মধ্যে এই প্রথমবারের মতো ফোর্বসের ৪০০ ধনী আমেরিকানের তালিকা থেকে ছিটকে পড়েছেন। এর পেছনে অন্যতম কারণ করোনা ভাইরাস মহামারী। ট্রাম্প আনুমানিক ২.৫ বিলিয়ন ডলারের মালিক, যা এই বছর ফোর্বস এর সেরা ৪০০ তালিকায় থাকার জন্য ৪০০ মিলিয়ন ডলার কম।

মঙ্গলবার এ তথ্য প্রকাশিত হয়েছে বলে যুক্তরাজ্য থেকে বহুল প্রচারিত পত্রিকা মেট্রোর এক প্রতিবেদনে বলা হয়েছে।
ট্রাম্প ১৯৯৭ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ফোর্বসের সেরা ৪০০ এর শীর্ষ অর্ধেকের মধ্যে নিজের স্থান ধরে রেখেছিলেন। কিন্তু, প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করার সময় প্রতি বছরই তার সম্পদ হ্রাস পায়। আর এই বছর তিনি তালিকা থেকেই বাদ পড়লেন। ট্রাম্পের সম্পদ প্রায় এক বছর আগের মতোই রয়েছে যখন তিনি তালিকায় ৩৩৯ নম্বরে ছিলেন।
তবে, ২০২০ সালের বসন্তে মহামারী শুরু হওয়ার পর থেকে তিনি ৬০০ মিলিয়ন ডলার খুইয়েছেন। এর কারণ, ট্রাম্পের আধিপত্য মূলত তার রিয়েল এস্টেট সাম্রাজ্যের মধ্যে নিহিত, মহামারী চলাকালীন যে খাতে ধস নেমেছে।
উল্লেখ্য, হোয়াইট হাউসে প্রবেশের ৯ দিন আগে ট্রাম্প সাংবাদিকদের বলেছিলেন, ‘আমি চাইলে আমার ব্যবসা এবং সরকার একই সাথে চালাতে পারতাম। আমি এটা পছন্দ করি না, তবে আমি চাইলে চালাতে পারবো। একমাত্র আমার পক্ষেই তা সম্ভব।’