বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
নকলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

নকলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি: শেরপুরের নকলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২১ উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসন ও তথ্য অফিসের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘তথ্য আমার অধিকার, জানতে হবে সবার’ এই স্লোগানকে ধারন করে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান-এঁর সভাপতিত্বে ও পরিচালনায় ভার্চুয়াল আলোচনা সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, হাজী জালমামুদ কলেজের অবসর প্রাপ্ত অধ্যক্ষ লূৎফর রহমান, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মজিবর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ, নকলা প্রেসক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন প্রমুখ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

উল্লেখ্য,এ ভার্চুয়াল আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, নকলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক নুর হোসেন, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল আমিন ও নির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন, উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা আব্দুল হান্নান, বিএডিসি (টিসি) উপপরিচালক, বিবিএস নকলাসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও নকলা প্রেসক্লাবের অন্যান্য সাংবাদিকগন অংশগ্রহন করেন।

বক্তারা জানান, তথ্য জানার অধিকারের বিষয়ে সচেতনতা বাড়াতে ২০০২ সাল থেকে দিবসটি বিশ্বব্যাপী পালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় ২০১৫ সালে ইউনেস্কো এবং ২০১৯ সালে জাতিসংঘ দিবসটিকে আন্তর্জাতিক সর্বজনীন তথ্যে অভিগম্যতা দিবস হিসেবে স্বীকৃতি দেয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com