শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪২ অপরাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
আর্জেন্টিনার জয়ে ৫ গরু জবাই ও কনসার্টের ঘোষণা মেসিভক্ত মাসুদের

আর্জেন্টিনার জয়ে ৫ গরু জবাই ও কনসার্টের ঘোষণা মেসিভক্ত মাসুদের

সরিষাবাড়ী প্রতিনিধি ।।
বিশ্বকাপ উন্মাদনা চলছে সারাবিশ্বে। তবে বাংলাদেশ যেন একটু বেশিই এগিয়ে। কাতার বিশ্বকাপ আসরে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ায় এবার ৫ গরু জবাই করে গণভোজ ও “কনসার্ট ফর আর্জেন্টিনা” আয়োজনের ঘোষণা দিলেন মেসিভক্ত যুবক মাসুদ।
জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ধানাটা গ্রামের মোজাম্মেল হকের ছেলে মাসুদুর রহমান মাসুদ (২৬)। তেজগাঁও কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও পেশায় সংবাদকর্মী মাসুদ বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচ থেকে এ পর্যন্ত নানা আয়োজনে খরচ করেছেন প্রায় ৫ লাখ টাকা।
এলাকাবাসী ও পারিবারিক সূত্র জানায়, শৈশব থেকেই মাসুদের ক্রিড়া ও বিনোদনের প্রতি রয়েছে ঝোঁক। ফুটবল খেলা বোঝার শুরু থেকেই তিনি মেসি ও তাঁর দল আর্জেন্টিনার ভক্ত। গত বিশ্বকাপ উৎসবে প্রিয় দলকে নিয়ে নানা পরিকল্পনা থাকলেও মাঝপথে ছিটকে পড়ায় মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। টানা তিনদিন ছিলেন ভাত না খেয়ে। তবে এবার মেসিদের উত্তরোত্তর সাফল্যে গতবারের দুঃখ ঘুচেছে পুরোটাই।
সরিষাবাড়ী পৌর এলাকায় গিয়ে দেখা যায়, বিশ্বকাপ শুরুর আগে প্রায় অর্ধলাখ টাকা খরচ করে আরামনগর বাজার থেকে পশু হাসপাতাল পর্যন্ত দেড় হাজার ফুট লম্বা আর্জেন্টিনার পতাকা টানান মাসুদ। উদ্বোধনী ম্যাচসহ আর্জেন্টিনার প্রতিটি খেলা উপভোগের জন্য ধানাটা ব্রিজপাড় সংলগ্ন মরহুম মমতাজ সরকারের বয়লারের বড়পর্দার ব্যবস্থাসহ নানা আয়োজন করেন। আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনালে ৫০০ লোকের জন্য গরুর মাংসের মেন্দা-ভাত (স্থানীয় বিখ্যাত খাবার) ও সেমিফাইনালে একহাজার লোকের জন্য বিরিয়ানির আয়োজন করেন। রবিবার রাতে ফাইনাল খেলা উপলক্ষে আয়োজন করা হয় এক হাজার ৫০০ লোকের জন্য ভুনাখিচুড়ি। আর্জেন্টিনার প্রতিটি বিজয়ে আতশবাজি ও আনন্দ শোভাযাত্রাসহ রাতভর চলে নানা উৎসব। মেসির হাতে বিশ্বকাপ যাওয়ায় মাসুদ ঘোষণা দিয়েছেন, কয়েকদিনের মধ্যেই ৫টি গরু জবাই করে আয়োজন করা হবে স্থানীয় ঐতিহ্যবাহী খাবার মেন্দা-ভাতের। এদিন হিরো আলমসহ চলচ্চিত্রের কয়েকজন নায়ক-নায়িকা ও গায়িকার অংশগ্রহণে “কনসার্ট ফর আর্জেন্টিনা” আয়োজন করা হবে।
মাসুদুর রহমান জানান, ফাইনালে প্রথমার্ধের খেলায় আর্জেন্টিনা ২-০ গোলে ফ্রান্সের চেয়ে এগিয়ে থাকায় নিশ্চিত ছিলাম মেসির হাতেই বিশ্বকাপ যাচ্ছে। কিন্তু ফ্রান্স ৩-৩ গোলে সমতা আনায় মানসিকভাবে ভেঙে পড়ি। পরে টাইব্রেকারে ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ায় সব কষ্ট দূর হয়েছে। এই আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নিতে শীঘ্রই ৫টি গরু জবাই করে গণভোজ এবং কনসার্টের আয়োজন করা হবে।
তার মতে, ইতোমধ্যেই আর্জেন্টিনার সমর্থনে প্রায় ৫ লাখ টাকা খরচ করা হয়েছে। লিওনেল মেসি-ডি মারিয়া-মার্তিনেজদের বাংলাদেশে এলে তার এসব কষ্ট সার্থক হবে বলে মাসুদ জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com