বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫২ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
আজ থেকে চলবে তিন ট্রেন

আজ থেকে চলবে তিন ট্রেন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কিছু খাদ্যপণ্য ও জ্বালানি তেলবাহী ব্যতিত সব ধরনের ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে আজ শুক্রবার থেকে তিনটি ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেল কর্তৃপক্ষ। এই ট্রেনগুলো লাগেজ ভ্যান দিয়ে কাঁচামাল পরিবহন করবে।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) শরিফুল আলম গণমাধ্যমকে জানান, এই তিনটি ট্রেন ঢাকা–চট্টগ্রাম, ঢাকা–জামালপুর ও ঢাকা–যশোর পথে চলাচল করবে।

তিনি আরো বলেন, ঢাকা–চট্টগ্রাম ও ঢাকা–জামালপুর পথে প্রতিদিন লাগেজ ভ্যান চলাচল করবে। আর ঢাকা–যশোর পথে চলবে সপ্তাহে তিনদিন। ব্যবসায়ীদের চাহিদার ওপর বগি নির্ভর করবে।

করোনা পরিস্থিতির কারণে গত ২৫ মার্চ থেকে সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেয় সরকার। এ সময় কিছু কিছু মালবাহী ট্রেন চালু রাখা হয়। এসব ট্রেন দিয়ে মূলত সরকারের খাদ্যপণ্য ও জ্বালানি তেল পরিবহন করা হয়।

এবার লাগেজ ভ্যানের মাধ্যমে পার্শ্বেল ট্রেন চালু হলে সেগুলো দিয়ে শাক–সবজি ও ফলমূল পরিবহন করা যাবে। এমনকি মাছ–মুরগি পর্যন্ত পরিবহন করা যাবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com