ঢাকা April 27, 2024, 3:52 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জামালপুরের সিনিয়র আইনজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামসুল হকের দাফন সম্পন্ন

Link Copied!

নিজস্ব প্রতিবেদক \
জামালপুরের সিনিয়র আইনজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামসুল হকের দাফন সম্পন্ন করা হয়েছে। গত ১৭ ফেব্রুয়ারী শনিবার দুপুর ১২ দিকে জামালপুর সদর উপজেলার ০১নং কেন্দুয়া ইউনিয়নের গোপালপুর (দামেশ^র) ঈদগাহ মাঠে প্রথম জানাজা নামাজ ও দ্বিতীয় জানাজা নামাজ বেলা ২ টায় জামালপুর শহরের সরকারী আশেক মাহামুদ কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। জামালপুর জেলা শিল্পকলা একাডেমী কতৃর্পক্ষ, জামালপুর জেলা আইনজীবী সমিতি, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, শুভাকাঙ্ক্ষীসহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে, মরহুমের শেষ ইচ্ছে অনুযায়ী তাকে জামালপুর পৌর গোরস্থানে দাফন করা হয়। এডভোকেট শামসুল হকের মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাস্কৃতিক ব্যাক্তিবর্গ, আইনজীবী সহ সর্বস্তরের লোকজন শোক প্রকাশ করেছেন। ০১নং কেন্দুয়া ইউনিয়নে গোপালপুর (দামেশ^র) ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা নামাজে উপস্থিত হয়ে শোক প্রকাশ করেন, জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ্ মোঃ ওয়ারেছ আলী মামুন, ০১নং কেন্দুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল, মরহুমের জেঠাতো ভাই আবুল মুনসুর, ছেলে নাসিফ, ভগ্নিপতি আলহাজ¦ মোঃ হাবিবুর রহমান হবি, ভাগিনা দৈনিক সত্যের সন্ধ্যানে প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক মোঃ রাশেদুর রহমান রাসেলসহ অনেকে। প্রথম জানাজা নামাজ পরিচালনা করেন, মরহুম এডভোকেট শামসুল হকের ভাগ্নী জামাই আলহাজ¦ হাফেজ মাওলানা মোঃ সাইফুল্লাহ। দ্বিতীয় জানাজা নামাজে উপস্থিত ছিলেন, জামালপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট মোঃ আমানউল্লাহ আকাশ, জামালপুর জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী গোলাম নবী, সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী মোঃ সিরাজুল হক, জামালপুর পৌরসভার সাবেক মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জামালপুর সরকারী আশেক মাহমুদ কলেজের অধ্যাক্ষ মোঃ হারুন অর রশিদ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহাম্মেদসহ প্রমুখ।
জানা যায়, গত ১৬ ফেব্রুয়ারী শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে ময়মনসিংহ একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এডভোকেট শামসুল হক মৃত্যু বরন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী মিনা বেগম, দুই ছেলে নাসিফ ও মাহিফ এবং এক মেয়ে সাফিয়া আফরোজ ইথি সহ আত্মীয়স্বজন রেখে গেছেন। তার মৃত্যুতে জামালপুর জেলা জুড়ে শোকের মাতন বইছে। সর্বজন শ্রদ্ধেয় কিংবদন্তির এই মহান মানুষের মৃত্যুতে জামালপুরের সাংস্কৃতিক অঙ্গনেও শোক নেমে এসেছে। তিনি বিভিন্ন সামাজিক ও সমাজ সেবা মূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি আলোচিত হক থিয়েটারে প্রতিষ্ঠাতা ছিলেন। জামালপুরের জনপ্রিয় গীতি নাট্য খায়রুন সুন্দরী, চুর সম্মেলন, ঝিনাই নদীর ক্যাম্পসহ হাজারো হাসির নাটকের ম্যধ্যমে অবহেলিত জামালপুরকে তুলে ধরেন এবং তার নাটকে জামালপুর জেলাবাসী হাসির খোরাক জুগাতেন। স্থানীয় টিভি চ্যানেলগুলিতে হাসির বিজ্ঞাপনে তিনি অভিনয় করে জেলাবাসীকে হাসিয়েছেন। একাধারে তিনি প্রবীন দক্ষ এডভোকেট, বিশিষ্ট নাট্যকার, নাট্য পরিচালক, নাট্য লেখক ও কৌতুক অভিনেতা ছিলেন। তিনি জামালপুর জেলা শিল্পকলা একাডেমির আজীবন সম্মাননা প্রাপ্ত বিশিষ্ট নাট্যজন, আমাদের জামালপুরের তৃণমূল মানুষের মাঝে, নিপুন কারিগরে, সারা জাগানো সফল অভিনেতা হিসেবে সবার কাছে পরিচিত ছিলেন।
অপরদিকে আজ ১৮ ফেব্রুয়ারি বেলা ১ ঘটিকায় বিজ্ঞ জেলা দায়রা জজ আদালতে এবং বেলা ২ ঘটিকায় জামালপুর জেলা আইনজীবী সমিতির ভবনে মরহুম এডভোকেট শামসুল হকের স্মরণে জামালপুর জেলা আইনজীবী সমিতির আয়োজনে শোকসভা অনুষ্ঠিত হয়।