বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
জামালপুরে করোনা সংক্রমণ বৃদ্ধি; শনাক্ত ২৩, মৃত্যু ১

জামালপুরে করোনা সংক্রমণ বৃদ্ধি; শনাক্ত ২৩, মৃত্যু ১

স্টাফ রিপোর্টার: দেশের অন্যান্য জেলার ন্যায় জামালপুরে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে উপজেলাগুলোর তুলনায় সদর উপজেলাতে আক্রান্তের সংখ্যা বেশি। তাছাড়া জামালপুর পৌরসভা এলাকাতে সবচেয়ে বেশি সংক্রমণ শনাক্ত হচ্ছে। সংক্রমিতদের মধ্যে মারা গেছে একজন বৃদ্ধ । এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যু হয়েছে ৩৭ জনের।

১৫ জুন মঙ্গলবার জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী ২৪ ঘন্টায় ১০৬টি নমুনা পরীক্ষায় ২৩ ব্যক্তির দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর আগের দিন ১১৭টি নমুনা পরীক্ষায় ২১ জনের দেহে করোনা শনাক্ত হয়।

নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর পৌরসভা এলাকাতে রয়েছে ১৩ ব্যক্তি। বাকিরা সদর উপজেলা ও অন্য উপজেলার বাসিন্দা। গেল এক সপ্তাহের পরিসংখ্যানে দেখা গেছে, ৭ উপজেলার মধ্যে পৌর এলাকাতে আক্রান্তের হার বেশি।

গত এক সপ্তাহের পরিসংখ্যান অনুযায়ী জেলায় করোনা আক্রান্তের হার ঊর্ধ্বমুখী। পর্যাপ্ত নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা করা গেলে এই হার আরও বাড়বে বলে অভিমত ব্যক্ত করেছেন অভিজ্ঞ ব্যক্তিবর্গ।

সিভিল সার্জন প্রণয়কান্তি দাস এসব তথ্য নিশ্চিত করে বলেন, জেলার অন্যান্য এলাকার চেয়ে পৌর এলাকায় বেশি সংক্রমণ হচ্ছে। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ না করা এবং মাস্ক না পরার কারণে সংক্রমণ ছড়িয়ে পড়ছে।

তিনি আরও বলেন, জেলায় এ পর্যন্ত ২৩৮৮ ব্যক্তির দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছে ৩৭ নরনারী এবং সুস্থ হয়েছে ২১৮৫ জন। এর বিপরীতে ২২৯৯৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

উল্লেখ্য, সংক্রমণ বাড়ায় জামালপুর পৌর এলাকাকে উচ্চ ঝুঁকিসম্পন্ন গণ্য করে ১৩ জুন রবিবার এক গণবিজ্ঞপ্তিতে ৩০ জুন রাত ১২ পর্যন্ত জনসাধারণের জন্য বিধি-নিষেধ আরােপ করেছেন জেলা প্রশাসক মুর্শেদা জামান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com