ঢাকা May 20, 2024, 11:58 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেপ্তার করা হবে না: মাদারীপুরে প্রেস কাউন্সিলর চেয়ারম্যান

Link Copied!

স.স.প্রতিদিন ডেস্ক ।।

‘ডিজিটাল নিরাপত্তা আইনে কোন সাংবাদিকদের গ্রেপ্তার করা হবে না, এমন একটি প্রশাসনিক আদেশ সব দপ্তরে দেয়া আছে। তবে আইন আকারে পাস করা হয়নি। আইন পাস করতে পারে জাতীয় সংসদে। তবে কোন সাংবাদিক আইসিটি এ্যাক্টে হয়রানি হবেন না।’ একথা বলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম। তিনি গত বুধবার বেলা দেড়টার দিকে মাদারীপুরে সাংবাদিকদের নীতি ও নৈতিকতা বিষয়ক সেমিনারে প্রধান অতিথি হিসেবে অংশ নেয়।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বলেন, দেশের অবস্থার প্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইনটি সংসদে পাস করা হয়। তখন সরকার মনে করেছে, তারা সেটি করেছে। এখন বিভিন্ন স্থানে যাওয়া পারে জানতে পারি, আইনটি সাংবাদিকদের পেশায় প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। বর্তমানে সরকার প্রশাসনিকভাবে জানিয়েছে যেন কোন সাংবাদিকের উপর আইনটি প্রয়োগ করা না হয়। তবে সেটি আইন হিসেবে পাস হয়নি। পাস করতে পারে জাতীয় সংসদে।
এসময় সাংবাদিকদের নীতি ও নৈতিকতা এবং প্রেস কাউন্সিল ১৯৭৪ সম্পর্কিত নানা বিষয় তুলে ধরা হয়। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম। অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের সদস্য এমজি কিবরিয়া চৌধুরী, মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির। এসময় মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাজাহান খান, সাধারণ সম্পাদক মনির হোসেন বিলাস, মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এমআর মুর্তজা, মৈত্রী মিডিয়া সেন্টারের সভাপতি মাহবুবুর রহমান বাদল, সাধারণ সম্পাদক এসএম আরাফাত হাসান, মাদারীপুর জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সাগর হোসেন তামিমসহ অনেকেই বক্তব্য রাখেন। সেমিনারে মাদারীপুর জেলায় কর্মরত ৬০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। পরে তাদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।