বুধবার, ২৯ মার্চ ২০২৩, ০৪:০৪ অপরাহ্ন

শিরোনাম
Test Post নিয়োগের মুলা ঝুলিয়ে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে আব্দুল হামিদ খান স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়ানুষ্ঠান সম্পন্ন ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে জমি দখলের অভিযোগ জামালপুরে পুলিশে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণা গ্রেফতার— ১ মের্সাস মা ট্রের্ডাসের আয়োজনে জামালপুরে জালালাবাদ ঢেউটিনের কাঠমিস্ত্রি ও রিটেইলারদের সম্মেলন অনুষ্ঠিত বিএনপি সব নির্বাচনের আগে পরিস্থিতি ঘোলাটে করে তোলে : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেপ্তার করা হবে না: মাদারীপুরে প্রেস কাউন্সিলর চেয়ারম্যান কলেজ অধ্যক্ষ জুতা পায়ে শহীদ মিনারে জামালপুরে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের মাঝে বীর নিবাসের চাবি হস্তান্তর
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষ খ-ইউনিটের ফলাফল প্রকাশিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষ খ-ইউনিটের ফলাফল প্রকাশিত

জসিম উদ্দিন, ঢাবি প্রতিনিধি: আজ ২রা নভেম্বর মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ (স্নাতক) ভর্তি পরীক্ষা ২০২০-২১ শিক্ষাবর্ষ (খ-ইউনিট) এর ফলাফল প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় ভিসি ভবনে অনুষ্ঠিত ফলাফল প্রকাশের সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান জামান, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল ও প্রক্টর এ কে এম গোলাম রব্বানী।

চলমান বছরের ২রা অক্টোবর খ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত পরীক্ষার আসন সংখ্যা ছিল ২৩৭৮ টি। আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা ছিল ৪৭,৬৪০ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৪১,৫২৪ জন শিক্ষার্থী। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৭,০১২ জন। পাশের হার দাঁড়ায় ১৬.৮৯%।

খ-ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্র/ছাত্রী তার উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর বোর্ডের নাম পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে। তাছাড়াও, আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KHA <roll no> টাইপ করে 16321 নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।

পাসকৃত সকল ছাত্র/ছাত্রীদের আগামী ০৮ নভেম্বর ২০২১ বিকাল ৩:০০ টা হতে ১৫ নভেম্বর ২০২১ বিকাল ৪:০০ টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ০৩ নভেম্বর ২০২১ হতে ০৯ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ০৩ নভেম্বর ২০২১ হতে ০৯ নভেম্বর ২০২১ পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com