ঢাকা April 27, 2024, 9:51 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

দেওয়ানগঞ্জে কালের কন্ঠ প্রতিনিধির পিতার ১১তম মৃত্যুবার্ষিকী পালন

Admin
June 27, 2021 5:11 pm | 378 Views
Link Copied!

জাকিউল ইসলাম, দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধি: আজ ২৭ জুন রবিবার দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি বিশিষ্ট ঠিকাদার আলহাজ্ব আবু সাঈদের ১১ তম মৃত্যুবার্ষিকী।

২০১০ সালের এই দিনে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আমেরিকার ভার্জিনিয়ায় মৃত্যুবরণ করেন তিনি ।
দিবসটি স্মরণে তার প্রতিষ্ঠিত বাহাদুরাবাদ হাফেজিয়া মাদ্রাসায় আজ সকালে খতমে কুরআন এবং বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় হাফেজিয়া মাদ্রাসার শতাধিক ছাত্ররা এতে অংশগ্রহণ করে।

আবু সাঈদ ১৯৭২ সাল থেকে ২০১০ সালের জুন মাস পর্যন্ত আমৃত্যু টানা ৩৮ বছর বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে গেছেন। এত দীর্ঘ সময় ধরে তৃণমূলের গুরুত্বপূর্ণ পদে থাকার নজির দেশের তৃনমূল রাজনীতির ইতিহাসে বিরল। তিনি একজন ত্যাগী নিবেদিত প্রাণ নেতা ছিলেন সারাজীবন তিনি দলের জন্য উৎসর্গ করেছেন ।

একজন সৎ এবং পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে দেওয়ানগঞ্জ উপজেলার সব দলের ভেতর তার ব্যাপক সুনাম ছিল । তিনি দল মতের ঊর্ধ্বে উঠে সবার কাছে গ্রহণযোগ্যতা এবং জনপ্রিয়তা অর্জন করতে পেরেছিলেন ।

ঊনসত্তরের গণঅভ্যুত্থানে দেওয়ানগঞ্জে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন । অসহযোগ আন্দোলন চলাকালে মিছিলের সামনে থেকে বিশাল আকৃতির রামদা নিয়ে বাহাদুরাবাদ থেকে মিছিল নিয়ে দেওয়ানগঞ্জ বাজারে সমেবেত হয়েছিলেন। মুক্তিযুদ্ধের ২ নং সেক্টর কমান্ডার মেজর জেনারেল খালেদ মোশাররফের নির্দেশনায় সাবেক ভূমি প্রতিমন্ত্রী রাশেদ মোশাররফের নেতৃত্বে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় তিনি শরণার্থী হিসেবে ভারতে অবস্থান করে মহেন্দ্রগঞ্জ ক্যাম্পে থেকে সহযোগী হিসেবে মুক্তিযোদ্ধাদের নানাভাবে সহযোগিতা করেছেন ।

সত্তর আশির দশকে জামালপুর জেলার কয়েকজন খ্যাতিমান প্রথম শ্রেণীর ঠিকাদারদের একজন ছিলেন তিনি। তিনি ব্যাক্তিজীবনে অনেক সামাজিক ধর্মীয় কর্মকান্ডের সাথে যুক্ত ছিলেন।
বর্ণাঢ্য জীবনের অধিকারী আবু সাঈদ আজকের এই দিনে মাত্র ৬৩ বছর বয়সে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ।

আবু সাঈদ দৈনিক কালের কন্ঠে এবং বাংলা টিভির দেওয়ানগঞ্জ প্রতিনিধি তারেক মাহমুদের পিতা । উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেন এবং বাহাদুরাবাদ ইউপি চেয়ারম্যান সাকিরুজ্জামান রাখালের বড় মামা ।
এক শোক বার্তায় উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেন জানান আবু সাঈদ আমার আপন বড় মামা তার মৃত্যু বার্ষিকীতে তার বিদেহী আত্নার মাগফেরাত কামনা করছি। মামার হাতেই আমার রাজনীতির হাতে খড়ি তার হাত ধরেই আওয়ামীলীগের রাজনীতিতে এসেছিলাম। আজ আমার জীবনের যতটুকু সাফল্য তার পিছনে মামার বিরাট অবদান রয়েছে। ভাগিনা হিসেবে মামার অনেক আদর স্নেহ পেয়েছি।