বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২১ পূর্বাহ্ন

শিরোনাম
গজনী অবকাশে মহাআনন্দের ছড়াছড়িতে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষে পদার্পণের অনুষ্ঠান অনুষ্ঠিত বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার
দেওয়ানগঞ্জে কালের কন্ঠ প্রতিনিধির পিতার ১১তম মৃত্যুবার্ষিকী পালন

দেওয়ানগঞ্জে কালের কন্ঠ প্রতিনিধির পিতার ১১তম মৃত্যুবার্ষিকী পালন

জাকিউল ইসলাম, দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধি: আজ ২৭ জুন রবিবার দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি বিশিষ্ট ঠিকাদার আলহাজ্ব আবু সাঈদের ১১ তম মৃত্যুবার্ষিকী।

২০১০ সালের এই দিনে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আমেরিকার ভার্জিনিয়ায় মৃত্যুবরণ করেন তিনি ।
দিবসটি স্মরণে তার প্রতিষ্ঠিত বাহাদুরাবাদ হাফেজিয়া মাদ্রাসায় আজ সকালে খতমে কুরআন এবং বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় হাফেজিয়া মাদ্রাসার শতাধিক ছাত্ররা এতে অংশগ্রহণ করে।

আবু সাঈদ ১৯৭২ সাল থেকে ২০১০ সালের জুন মাস পর্যন্ত আমৃত্যু টানা ৩৮ বছর বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে গেছেন। এত দীর্ঘ সময় ধরে তৃণমূলের গুরুত্বপূর্ণ পদে থাকার নজির দেশের তৃনমূল রাজনীতির ইতিহাসে বিরল। তিনি একজন ত্যাগী নিবেদিত প্রাণ নেতা ছিলেন সারাজীবন তিনি দলের জন্য উৎসর্গ করেছেন ।

একজন সৎ এবং পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে দেওয়ানগঞ্জ উপজেলার সব দলের ভেতর তার ব্যাপক সুনাম ছিল । তিনি দল মতের ঊর্ধ্বে উঠে সবার কাছে গ্রহণযোগ্যতা এবং জনপ্রিয়তা অর্জন করতে পেরেছিলেন ।

ঊনসত্তরের গণঅভ্যুত্থানে দেওয়ানগঞ্জে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন । অসহযোগ আন্দোলন চলাকালে মিছিলের সামনে থেকে বিশাল আকৃতির রামদা নিয়ে বাহাদুরাবাদ থেকে মিছিল নিয়ে দেওয়ানগঞ্জ বাজারে সমেবেত হয়েছিলেন। মুক্তিযুদ্ধের ২ নং সেক্টর কমান্ডার মেজর জেনারেল খালেদ মোশাররফের নির্দেশনায় সাবেক ভূমি প্রতিমন্ত্রী রাশেদ মোশাররফের নেতৃত্বে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় তিনি শরণার্থী হিসেবে ভারতে অবস্থান করে মহেন্দ্রগঞ্জ ক্যাম্পে থেকে সহযোগী হিসেবে মুক্তিযোদ্ধাদের নানাভাবে সহযোগিতা করেছেন ।

সত্তর আশির দশকে জামালপুর জেলার কয়েকজন খ্যাতিমান প্রথম শ্রেণীর ঠিকাদারদের একজন ছিলেন তিনি। তিনি ব্যাক্তিজীবনে অনেক সামাজিক ধর্মীয় কর্মকান্ডের সাথে যুক্ত ছিলেন।
বর্ণাঢ্য জীবনের অধিকারী আবু সাঈদ আজকের এই দিনে মাত্র ৬৩ বছর বয়সে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ।

আবু সাঈদ দৈনিক কালের কন্ঠে এবং বাংলা টিভির দেওয়ানগঞ্জ প্রতিনিধি তারেক মাহমুদের পিতা । উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেন এবং বাহাদুরাবাদ ইউপি চেয়ারম্যান সাকিরুজ্জামান রাখালের বড় মামা ।
এক শোক বার্তায় উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেন জানান আবু সাঈদ আমার আপন বড় মামা তার মৃত্যু বার্ষিকীতে তার বিদেহী আত্নার মাগফেরাত কামনা করছি। মামার হাতেই আমার রাজনীতির হাতে খড়ি তার হাত ধরেই আওয়ামীলীগের রাজনীতিতে এসেছিলাম। আজ আমার জীবনের যতটুকু সাফল্য তার পিছনে মামার বিরাট অবদান রয়েছে। ভাগিনা হিসেবে মামার অনেক আদর স্নেহ পেয়েছি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com