শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৬ অপরাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
বিদেশিরা এবার হজ পালনের অনুমতি পেতে পারেন

বিদেশিরা এবার হজ পালনের অনুমতি পেতে পারেন

স.স.প্রতিদিন ডেস্ক ।।

চলতি বছরে হজ পালনের সুযোগ পেতে পারেন বিদেশিরা বলে খবর প্রকাশ করেছে সৌদি আরবের আল-ওয়াতান পত্রিকা। তবে হজ পালনে কঠোর স্বাস্থ্য ও বিধি-নিষেধ মানতে হবে হজ পালনকারীদের।

গত বৃহস্পতিবার (২০ মে) আল-ওয়াতান পত্রিকা এই খবর দিলেও এই বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দিতে পারেনি।

এদিকে গত ৯ মে সৌদি আরবের হজ ও উমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, কঠোর স্বাস্থ্যবিধির আওতায় এবারের হজ পালন করা হবে। এর মধ্য দিয়ে সবাইকে হজ করার সুযোগ দেওয়া হতে পারে।

তবে এর আগে আন্ডারসেক্রেটারি হাশেম সাঈদ বলেন, চলতি বছরে হজ সব ধরনের বিকল্প উপায় নিয়ে ভাবছে সৌদি সরকার। বিদেশ থেকে প্রতীকী সংখ্যক হাজীকেও অনুমোদন দেওয়া হতে পারে।

প্রসঙ্গত, ইসলামের চতুর্থ স্তম্ভ হজ সামর্থ্যবান মুসলমানদের জন্য একটি আবশ্যকীয় ইবাদত। শারীরিক ও আর্থিকভাবে সক্ষম প্রত্যেক মুসলমান নর-নারীকে জীবনে একবার হজ পালন করতে হবে। আরবি জিলহজ মাসের ৮ থেকে ১২ তারিখ হজের জন্য নির্ধারিত সময়। হজ পালনের জন্য বর্তমান সৌদি আরবের মক্কা নগরী এবং সন্নিহিত মিনা, আরাফাত, মুযদালিফা প্রভৃতি স্থানে গমন এবং অবস্থান আবশ্যক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com