ঢাকা April 25, 2024, 7:27 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জামালপুরে হযরত শাহ জামাল (রঃ)’র স্মরণে ৯দিনব্যাপী ওরশ মোবারক উপলক্ষে সুকরিয়া মিছিল 

Link Copied!

নিজস্ব প্রতিবেদক ।।
“নারায়ে তাকবীর আল্লাহু আকবর, নারায়ে রিসালাত ইয়া রাসুলাল্লাহ (সাঃ)” এই ধন্নীতে মূখরীত হয়ে হযরত শাহ্ জামাল (রঃ)’র স্মরণে প্রতি বছরের ন্যায় ৯ দিনব্যাপী মহা-পবিত্র ওরশ মোবারক উপলক্ষে সুকরিয়া মিছিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১০ মে) বিকেলে হযরত শাহ জামাল (রঃ) মাজার পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মো.খলিলুর রহমান আকন্দ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. দেলোয়ার হোসেন লিটনের নেতৃত্বে
শহরের পুরাতন পৌরসভা গেইট থেকে এ সুকরিয়া মিছিল বের হয়।
সুকরিয়া মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে হযরত শাহ্ জামাল (রঃ) মাজার শরীফে গিয়ে শেষ হয়।
সুকরিয়া মিছিল ও মোনাজাতে হযরত শাহ্ জামাল (রঃ) মাজার পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মো. খলিলুর রহমান আকন্দ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. দেলোয়ার হোসেন লিটন,
সহ-সভাপতি রেজা মাহবুব চিশতী, শেখ মোঃ সৈয়দুর রহমান সরকার (অবঃ আর্মি) কাদরী, কোষাধ্যক্ষ ফজলুর হক, দপ্তর সম্পাদক লিয়াকত আলী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাহিদ হোসেন পীর, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জাকির হোসাইন, মহিলা বিষয়ক সম্পাদক নাজমা চিশতী, কার্যনির্বাহী সদস্য মো. সাইফুল ইসলাম আল আমিনসহ সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে হযরত শাহ্ জামাল (রঃ) মাজার শরীফে গিলাপ চড়ানো হয় এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হযরত শাহ জামাল (রঃ) মাজার মসজিদের পেস ইমাম। রাতে মাজার প্রসঙ্গে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে ধর্মীয় গান-বাজনা অনুষ্ঠিত হয়। মহা-পবিত্র ওরশ মোবারক ১০মে থেকে ১৮মে পর্যন্ত ৯দিনব্যাপী অনুষ্ঠিত হবে। আগামী ৪ঠা জ্যোষ্ঠ ১৪৩০বঙ্গাব্দ, ১৮মে ২০২৩ ইং তারিখ রোজ বৃহস্পতিবার রাতে এই ৯দিনব্যাপী মহা-পবিত্র ওরশ মোবারক আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে বলে জানাই হযরত শাহ জামাল (রঃ) মাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।