শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৮ অপরাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
এনওয়াইপিডির সার্জেন্ট শামসুদ্দিনকে সংবর্ধনা প্রদান

এনওয়াইপিডির সার্জেন্ট শামসুদ্দিনকে সংবর্ধনা প্রদান

হাকিকুল ইসলাম খোকন .যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি: পৃথিবীর অন্যতম বৃহৎ ও চৌকস পুলিশ সংস্থা নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে বাংলাদেশী আমেরিকান পুলিশ অফিসাররা অত্যন্ত দক্ষতা এবং যোগ্যতার সাথে দিন দিন নিজেদের অবস্থান শক্ত করে নিচ্ছেন, তারই ধারাবাহিকতায় গত ১৮ই মার্চ, ২০২১ লেফটেনেন্ট হিসেবে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশি-আমেরিকান সাজেদুর রহমানসহ সার্জেন্ট হিসেবে পদোন্নতি পেয়েছেন আরো ৪ জন বাংলাদেশী আমেরিকান এমডি সামসুদ্দিন, আবু তাহের এম ফিরোজ, মোহাম্মদ চৌধুরী এবং রাজুব ভৌমিক। এদের মধ্যে সার্জেন্ট হিসেবে সম্প্রতি পদোন্নতি প্রাপ্ত একজন অফিসার মোহাম্মদ সামসুদ্দিন, তিনি নিউইয়কের ব্রঙ্কসের অধিবাসী হওয়ায় সামসুদ্দিনকে এলাকাবসীর গত ২১শে মার্চ ব্রঙ্কসের খলিল বিরিয়ানী রেস্টুরেন্টের পার্টি সেন্টারে সংবর্ধনা প্রদান করেন এনওয়াইপিডিতে কর্মরত ব্রঙ্কসের বসবাসরত সহকর্মীবৃন্দ। এতে এনওয়াইপিডির স্থানীয় ৪৩ প্রিসেন্টের উর্ধ্বতন কর্মকর্তা সহ বাংলাদেশী আমেরিকান পুলিশ এসোসিয়েশনের সহ সভাপতি সার্জেন্ট এরশাদ সিদ্দিকী, কমিউনিটি লিঁয়াজোন ডিটেক্টিভ মাসুদ রহমান, সার্জেন্ট অফ আর্মস মাহাবুব জুয়েল, সি ডাবলু এ লোকাল ১১৮২ ইউনিয়নের প্রতিনিধি ী, পুলিশ কর্মকর্তা, স্কুল সেফটি এজেন্ট এবং ট্রাফিক এজেন্টগণ অংশ গ্রহণ করেন। উল্লেখ্য যে সার্জেন্ট সামসুদ্দিন প্রথমে ২০০৬ সালে ট্রাফিক এজেন্ট হিসেবে এনওয়াইপিডিতে যোগ দিয়ে সিভিল সার্ভিস পরীক্ষা দিন ২০১২ সালে মেধা ও যোগ্যতায় আবারো সিভিল সার্ভিস পরীক্ষার অংশগ্রহণ করে পুলিশ অফিসার হিসেবে যোগদান করেন এবং সর্বশেষ সার্জেন্ট পরীক্ষায় পাশ করে পদোন্নতি পেয়েছেন।

বর্তমানে এনওয়াইপিডির সদস্য সংখ্যা প্রায় ৩৬ হাজার। নিয়মিত বাহিনীতে প্রায় সাড়ে তিন শতাধিক বাংলাদেশি কাজ করচেছন । তাদের মধ্যে ৩ জন বাংলাদেশী আমেরিকান ক্যাপ্টেন, ১০ জন লেফটেনেন্ট , ৩২ জন সার্জেন্ট, ১২ জন ডিটেক্টিভ , ২৮৫ জন পুলিশ অফিসার রয়েছেন। সিভিলিয়ান সদস্য যেমন নিউইয়র্ক সিটির ট্রাফিক এজেন্ট , স্কুল সেফটি এজেন্ট, স্কুল ক্রসিং গার্ড হিসাবে সব মিলে ১ হাজারেরও বেশি বাংলাদেশি আমেরিকান সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন এনওয়াইপিডিতে।

উল্লেখ্য ঢাকা ট্রিবিউন পত্রিকার প্রয়াত সাংবাদিক নাজিম উদ্দীনের ছোট ভাই ভোলার লালমোহনের সার্জেন্ট শামসুদ্দিন।
এনওয়াইপিডিতে কর্মরত ব্রঙ্কসের সহকর্মীবৃন্দ নৈশভোজের পর কেক কাটার মাধ্যমে তাকে সংবর্ধনা প্রদান করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com