বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৪ অপরাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
২৫ বছরে এই প্রথম ৪০০ ধনী আমেরিকানের তালিকা থেকে বাদ পড়লেন ট্রাম্প

২৫ বছরে এই প্রথম ৪০০ ধনী আমেরিকানের তালিকা থেকে বাদ পড়লেন ট্রাম্প

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ “যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিগত ২৫ বছরের মধ্যে এই প্রথমবারের মতো ফোর্বসের ৪০০ ধনী আমেরিকানের তালিকা থেকে ছিটকে পড়েছেন। এর পেছনে অন্যতম কারণ করোনা ভাইরাস মহামারী। ট্রাম্প আনুমানিক ২.৫ বিলিয়ন ডলারের মালিক, যা এই বছর ফোর্বস এর সেরা ৪০০ তালিকায় থাকার জন্য ৪০০ মিলিয়ন ডলার কম।

মঙ্গলবার এ তথ্য প্রকাশিত হয়েছে বলে যুক্তরাজ্য থেকে বহুল প্রচারিত পত্রিকা মেট্রোর এক প্রতিবেদনে বলা হয়েছে।
ট্রাম্প ১৯৯৭ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ফোর্বসের সেরা ৪০০ এর শীর্ষ অর্ধেকের মধ্যে নিজের স্থান ধরে রেখেছিলেন। কিন্তু, প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করার সময় প্রতি বছরই তার সম্পদ হ্রাস পায়। আর এই বছর তিনি তালিকা থেকেই বাদ পড়লেন। ট্রাম্পের সম্পদ প্রায় এক বছর আগের মতোই রয়েছে যখন তিনি তালিকায় ৩৩৯ নম্বরে ছিলেন।
তবে, ২০২০ সালের বসন্তে মহামারী শুরু হওয়ার পর থেকে তিনি ৬০০ মিলিয়ন ডলার খুইয়েছেন। এর কারণ, ট্রাম্পের আধিপত্য মূলত তার রিয়েল এস্টেট সাম্রাজ্যের মধ্যে নিহিত, মহামারী চলাকালীন যে খাতে ধস নেমেছে।
উল্লেখ্য, হোয়াইট হাউসে প্রবেশের ৯ দিন আগে ট্রাম্প সাংবাদিকদের বলেছিলেন, ‘আমি চাইলে আমার ব্যবসা এবং সরকার একই সাথে চালাতে পারতাম। আমি এটা পছন্দ করি না, তবে আমি চাইলে চালাতে পারবো। একমাত্র আমার পক্ষেই তা সম্ভব।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com