শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৬ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
৮ম বর্ষে পা রাখল দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন

৮ম বর্ষে পা রাখল দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন

॥ সৈয়দ মুনিরুল হক নোবেল ॥
৮ম বর্ষে পা রাখল সত্য ও ন্যায় সংবাদ প্রকাশের দৃঢ় অঙ্গীকার নিয়ে জামালপুরের প্রচারশীর্ষ দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন। ৭ম বর্ষপূর্তি উপলক্ষে পত্রিকাটি বর্ধিত কলেবরে আর বরাবরের মত বিপুল সংখ্যা নিয়ে ছাপা হবে জেনে আমি শুধু আনন্দিতই নই, উপরন্তু আবেগে আপ্লুত। আমি বেশ অনেকটা সময় দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিনের সঙ্গে জড়িয়ে আছি। কখন যে এই পরিবারের একজন হয়ে গিয়েছি তা নিজেই জানি না। কিন্তু এই সময়ে আমি কখনো কোনো মালিন্য, কোনো সমঝোতার কালো ছায়া দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিনের মানসিকতার ওপর পড়তে দেখিনি। এটা আমাকে গর্বিত করে যে, সে তার মুঠোয় পাঠকের ভালবাসার বিশাল আকাশ ধরেছে। আমি দীর্ঘদিন ধরে পত্রিকাটির সাথে থেকে আরও জানতে পেরেছি, এ পত্রিকাটির শক্তিই হচ্ছে এর প্রতি জেলাবাসী গণমানুষের অবিচল আস্থা। পত্রিকাটি কোন বিশেষ ব্যক্তি, শ্রেণি বা গোষ্ঠীর কথা বলে না। বলে যে মানুষটি তার অধিকারের কথা বলার সাহস হারিয়ে গুমড়ে গুমড়ে কাঁদে তার কথা, বলে অবলীলায়। আর এই অদম্য সাহসের মুলে রয়েছে এ পত্রিকার সম্পাদকের ব্যক্তিগত সৎসাহস আর জেলার সাদা মনের মানুষগুলোর উৎসাহ আর উদ্দীপনার তেজ। তাই অনেক রাঘব বোয়ালকেও নীতির প্রশ্নে শেষতক হার মানতে হয়েছে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিনের কাছে।
৮ বছরে পা রাখায় দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পরিবারের পুরো টিমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। অভিনন্দন জানাই সব পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী, সংবাদকর্মী সবাইকে। জেলার প্রচারশীর্ষ ও জনপ্রিয় এ পত্রিকাটি আরও ভালো করুক, সে প্রত্যাশাই করছি। অল্প সময়ে জামালপুরের গণমানুষের হৃদয় জয় করেছে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন। স্থানীয় রাজনীতি, সংস্কৃতি, ব্যবসাসহ সব সেক্টরকে এক স্থানে আবদ্ধ করেছে জেলার সবচেয়ে জনপ্রিয় পত্রিকা দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন। দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিনে আছে সৃৃষ্টিশীলতা, আছে সৃজনশীলতা।
গত এক বছরে ভয়ংকর ও খারাপ পরিস্থিতি মোকাবিলা করেছে বাংলাদেশসহ সারা বিশ্ব। ওই সময় অনেক গণমাধ্যম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়। ঠিক সে মুহূর্তে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন শুধু টিকেই থাকেনি, এ মহামারী মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করেছে।
প্রকাশনার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনা লালন করে এগিয়ে যাচ্ছে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন। প্রচারসংখ্যায় ও গুণে-মানে জেলার শীর্ষস্থানীয় পত্রিকা দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন। দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন জেলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা তরুণ প্রজন্মের সামনে যথাযথভাবে তুলে ধরার পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে তার কল্যাণমুখী কর্মকান্ড আগামী দিনেও অব্যাহত রাখবে- এটাই আমার প্রত্যাশা।
গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখা ও শোষণমুক্ত সমাজ বিনির্মাণে সংবাদপত্র ও গণমাধ্যমকর্মীদের বীরত্বপূর্ণ ভূমিকা অনস্বীকার্য। সংবাদপত্রের স্বাধীনতা, তথ্যে প্রবেশাধিকার এবং জনগণের ক্ষমতায়ন পরস্পর গভীর সম্পর্কযুক্ত। নিরাপদ ও মুক্ত গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে। গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহের পাশাপাশি বিভিন্ন বিষয়ে জনগণকে সচেতন করে তোলার ব্যাপারেও সংবাদপত্র বিশেষভাবে কাজ করে থাকে। সংবাদপত্র সব শ্রেণি-পেশার মানুষের মুখপত্র হিসেবে জনগণ ও সরকারের মাঝে সেতুবন্ধ রচনা করে। তাই গণমাধ্যমকে বলা হয় রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। বর্তমান সরকার অবাধ তথ্যপ্রবাহ ও গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। আমি আশা করি, দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন বরাবরের মত সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দেশ ও জনগণের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে দায়িত্বশীলতার সঙ্গে তাদের কার্যক্রম পরিচালনা করবে। আমি দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিনের উত্তরোত্তর সাফল্য কামনা করি।
লেখকঃ সহ-সম্পাদক, দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com