ঢাকা May 2, 2024, 3:42 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জামালপুরে যমুনা নদীর পানি বৃদ্ধি ,বন্যা পরিস্থিতির অবনতি

Link Copied!

স.স.প্রতিদিন ডেস্ক ।।

দেশের উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ফলে জামালপুরের ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও সরিষাবাড়ী তিনটি উপজেলার ১২টি ইউনয়নের নিন্মঞ্চল বন্যার পানিতে তলিয়ে গেছে। গত মঙ্গলবার (৩১আগষ্ট) পর্যন্ত যমুনা নদীর পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রভাবিত হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পউবো)’র নির্বাহী প্রকৌশলী মো. আবু সাঈদ এবং পানি মাপক গেজ পাঠক আবদুল মান্নান।
যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জেলার ইসলামপুর উপজেলার বেলাগাছা, চিনাডুলী, কুলকান্দি, নোয়ারপাড়া এবং সাপধরী ইউনিয়নের ৭০৫টি পরিবার পানিবন্দি হয়ে পরেছে। এ ছাড়া একই উপজেলার চিনাডুলী ইউনিয়নের ৮টি পরিবার এবং বেলগাছা ইউনিয়নের ৬টি পরিবার নদী ভাঙনের শিকার হয়েছে। অপরদিকে দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়নে ৪১টি পরিবার নদী ভাঙনের শিকার হয়েছেন।
ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোর্শেদ বলেন, এই উপজেলায় যমুনা তীরবর্তী পাঁচটি ইউনিয়নের ৭০৫টি পরিবার বন্যায় আক্রান্ত আর ১৪টি পরিবার নদী ভাঙনের শিকার হয়েছেন বলে জানিয়েছেন।
জেলার ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো.নায়েব আলী জানান,বন্যাত্যদের জন্য ১৩ মেট্রিক টন চাউল ও সাত লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।