ঢাকা April 28, 2024, 10:23 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জামালপুর প্রেসক্লাবের হেভিওয়েট ৬ সদস্য দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী

Link Copied!

নিজস্ব প্রতিবেদক ।।
জামালপুর প্রেসক্লাবসহ জেলার কর্মরত সাংবাদিকরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার পর থেকেই গভীর রাত পর্যন্ত উত্তপ্ত আলোচনা সমালোচনায় ব্যস্ত। সাংবাদিক মহল স্ব স্ব পছন্দের প্রার্থীদের নিয়ে চালাচ্ছে ব্যাপক প্রচার প্রচারনা। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হেভিওয়েট প্রার্থী হিসেবে যুক্ত হয়েছেন জামালপুর প্রেসক্লাবের একাধিক সদস্য ও স্থানীয় পত্রিকার সম্পাদক প্রকাশক। পাঁচ জন আওয়ামী লীগের এবং বিএনপি নিবার্চনে অংশ নিলে একজন বিএনপির মনোনয়ন প্রত্যাশীও রয়েছেন।
জামালপুর—৫ সদর আসন থেকে দ্বিতীয় দফায় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জামালপুর প্রেসক্লাবের সদস্য বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শিল্পপতি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন সিআইপি। তিনি স্থানীয় দৈনিক পল্লীর আলো পত্রিকার প্রকাশক পাশাপাশি জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য। তিনি পোষাক শিল্পখাতের শীর্ষ প্রতিষ্ঠান সিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। গত ৫ বছরে পচাৎপদ জামালপুর সদরের রাস্তা—ঘাট, ব্রিজ—কালভার্ট, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদসহ গ্রামীণ অবকাঠামোর সার্বিক উন্নয়নে তিনি ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন দ্বিতীয় দফায় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।
জামালপুর প্রেসক্লাবের সহযোগী সদস্য এ্যাডভোকেট মুহাম্মদ বাকি বিল্লাহ জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটযুদ্ধে অংশ নিতে তিনিও মনোনয়ন প্রত্যাশী। তিনি জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান পদে রয়েছেন। ছাত্র রাজনীতিতে ক্লিন ইমেজের নেতা হিসেবে বেশ পরিচিত ছিলেন। সরকারি আশেক মাহমুদ বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের দুইবার জিএস নির্বাচিত হন। দলের নেতাকর্মীদের সঙ্গে রাখছেন সার্বক্ষণিক যোগাযোগ। তার বিশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকেই মনোনয়ন দেবেন। তিনি কবি, সাহিত্যিক ও পরিচ্ছন্ন রাজনীতিক হিসেবে জেলাবাসীর কাছে সুপরিচিত।
জামালপুর প্রেসক্লাবের সদস্য স্থানীয় সাপ্তাহিক কালাকাল পত্রিকার প্রকাশক ও জেলা আওয়ামী লীগের সহ—সভাপতি ফারুক আহমেদ চৌধুরী জামালপুর—৫ সদর আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। ফারুক আহাম্মেদ চৌধুরী জেলা পরিষদের চেয়ারম্যান হওয়ার সুবাদে বিভিন্ন অবকাঠামো উন্নয়ন ও সামাজিক দৃশ্যমান উন্নয়ন কাজ করেছেন। তিনি জামালপুর শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগের ছাত্র বিষয়ক সম্পাদক, সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।
জামালপুর প্রেসক্লাবের সদস্য দৈনিক ‘আলোচিত জামালপুর’ পত্রিকার প্রকাশক—সম্পাদক রেজাউল করিম রেজনু আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। রেজাউল করিম রেজনু জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য। তিনি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালকও ও দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির একাধিক বারের সভাপতি ছিলেন। রেজাউল করিম রেজনু বর্তমানেও সভাপতির দায়িত্ব পালন করছেন।
বিএনপির মনোনয়ন প্রত্যাশী জামালপুর প্রেসক্লাবের সদস্য কেন্দ্রীয় বিএনপির সহ—সাংগঠনিক ও জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন। তিনি এক সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জনপ্রিয় ছাত্রনেতা ছিলেন। জাসদ ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সহ—সভাপতির দায়িত্ব পালন করেছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনে (রাকসু’র) ভিপি পদে প্রার্থী হয়ে ছিলেন। এ ছাড়াও জামালপুর পৌরসভার পর পর দুইবার মেয়র নির্বাচিত হন। বিএনপি নির্বাচনে এলে তিনি আশাবাদী দল থেকে এবার তাকেই মনোনয়ন দেয়া হবে।
এ ছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জামালপুর—৪ (সরিষাবাড়ী) আসনে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সানোয়ার হোসেন বাদশা। ১৯৮৩ সালে বাংলারবানী পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। তিনি জামালপুর প্রেসক্লাবের সদস্য এবং ১৯৯৭ সালে প্রকাশিত স্থানীয় দৈনিক জনবাংলা পত্রিকার সম্পাদক প্রকাশক হিসেবে এখন পর্যন্ত দায়িত্ব পালন করে আসছেন। ছাত্রলীগের ওয়ার্ড কমিটির সদস্য দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু হয়। এর পর তিনি ইউনিয়ন ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগ, জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। যুবলীগ করার পর সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন দীর্ঘ ২২ বছর। টানা দ্বিতীয়বারে বর্তমান সভাপতি ছানোয়ার হোসেন বাদশা ৪৮ বছরের রাজনৈতিক জীবনে ১১ বার মিথ্যা মামলায় কারাভোগ করেন। জীবনের শেষ সময়ে এসে নির্যাতিত এই নেতা এ আসনে নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন প্রত্যাশী।
মনোনয়ন পাওয়ার আশা—নিরাশার দোলায় দুলছেন এ ছয় মনোনয়ন প্রত্যাশীরা। তারা মনোনয়ন প্রত্যাশায় কেন্দ্রে লবিংসহ স্থানীয় নেতাকর্মীদের কাছে টানা এবং সাধারণ ভোটারদের মনোযোগ কাড়তেও ব্যস্ত সময় পার করছেন।