ঢাকা March 29, 2024, 2:25 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জামালপুর সদরে ভূমি সেবা সপ্তাহ সমাপনী ও এল এ চেক বিতরণ অনুষ্ঠান সম্পন্ন জামালপুর সদরে ভূমি সেবা সপ্তাহ সমাপনী ও এলএ চেক বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে

Link Copied!

নিজস্ব প্রতিবেদক ॥
এ উপলক্ষে গত ১০ জুন বৃহস্পতিবার দুপুরে জামালপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জামালপুর পৌর ভূমি অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত ভূমি সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামান। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, অধ্যাপক তারিকুল ফেরদৌস। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জামালপুর সদর উপজেলার নির্বাহী অফিসার লিটুস লরেন্স চিরান, রেভিনিউ ডেপুটি কালেক্টর মাহমুদা বেগম ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার, সহকারি কমিশনার রওজাতুল জান্নাত প্রমুখ।


চলতি ৩০ জুন থেকে ম্যানুয়্যাল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর নেওয়া বন্ধ হবে এবং এখন থেকে প্রতি বছর জমির খাজনা অনলাইনে নেওয়া হবে । তাই সকল শ্রেণির ভূমি মালিকদের অনলাইন রেজিস্ট্রেশনের আওতায় আসার আহ্বান জানান বক্তারা।
জামালপুর সদরে ভূমি সেবা সপ্তাহে অনলাইনের মাধ্যমে ৪ হাজার ৪৮ জন ভূমি মালিক উন্নয়ন করের আওতায় নিবন্ধিত হয়েছেন। এছাড়াও ১শ ৪৫টি ই-নামজারী আবেদন নিবন্ধিত হয়েছে।
দুই শতাধিক ডিসিআর প্রদান করা হয়েছে।
অনলাইনের মাধ্যমে ৭টি লাইসেন্স নবায়ন করা হয়। পাশাপাশি খাস জমি বন্দোবস্তের আবেদনও গ্রহণ করা হয়েছে। অনুষ্ঠানে জেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের আওতায় ভূমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্থ ভূমি মালিকদের মধ্যে ৯ কোটি ৭৭ লাখ ৩৯ হাজার ৪শ ৬৬ টাকার এল এ চেক বিতরণ করেন জেলা প্রশাসক মুর্শেদা জামান।

জামালপুর সর্বশেষ