ঢাকা April 27, 2024, 3:30 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

প্রতিদিন জনগণকে সেবা দিতে অপেক্ষায় থাকেন ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম খান সোহেল

Link Copied!

মোঃ সাইদুর রহমান সাদী \
সেবা প্রত্যাশী জনগণ যেখানে ইউনিয়ন পরিষদে এসে ঘন্টার পর ঘন্টা অপেক্ষায় থাকতেন বা একটি স্বাক্ষরের জন্য দিনের পর দিন চেয়ারম্যানকে খুঁজে বেড়াতেন। কখনও কখনও বাড়িতে বা হাটে—বাজারে চেয়ারম্যানকে খুঁজতেন একটি স্বাক্ষরের জন্য।
যে কারণে চেয়ারম্যানদের প্রতি অতিষ্ট ছিলেন সাধারণ মানুষ। সেখানে এর উল্টো চিত্র দেখা গেছে ১নং কেন্দুয়া ইউনিয়ন পরিষদে। যেখানে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এবং সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট থেকে রাত ১১ টা পর্যন্ত চেয়ারম্যানই অপেক্ষায় থাকেন জনগণের।
নিজ ইউনিয়ন পরিষদে সেবা প্রত্যাশী জনগণের হয়রানি রোধে বিরামহীন কাজ করে যাচ্ছেন বাংলাদেশ আওয়মী যুবলীগ নেতা ও চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল। নাগরিক সনদপত্র, প্রত্যায়নপত্র, জন্ম—মৃত্যুনিবন্ধন, ওয়ারিশান সার্টিফিকেট, ডিজিটাল সেন্টারের মাধ্যমে ই—সেবা প্রদান, ভাতা গ্রহিতাদের বিভিন্ন সমস্যা নিরসনে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছেন তিনি। এসব সেবা প্রদানে চেয়ারম্যান বা তার লোকজনকে কোনো টাকা দিতে হয়না। উল্টো যেই আসছেন, তাকেই নিজের টাকায় এককাপ চা খাইয়ে সন্তুষ্টি অর্জন করেছেন তিনি।
বিগত ১১ নভেম্বর ২০২১ইং তারিখে ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে দায়িত্ব নেওয়ার পর থেকেই ১নং কেন্দুয়া ইউনিয়নবাসী চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেলের প্রতি এমনই সন্তোষ্টি প্রকাশ করেছেন।
জনবান্ধব একজন চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেলের এমন মন্তব্য করে ইউনিয়নের বাসিন্দারা বলেন, বিগত দিনে যারা চেয়ারম্যান ছিলেন, তাদেরকে পরিষদে ঠিকমত পাওয়া যেত না। একটি স্বাক্ষরের জন্য অনেকদিন পর্যন্ত ঘুরতে হয়েছে। এখন চেয়ারম্যানকে খুঁজতে হয়না, তিনিই দিনরাত বসে থাকেন নাগরিক সেবা দেয়ার জন্য।
স্থানীয় বাসিন্দা রোকেয়া বেগম, খোদেজা বেগম, নুরেজা বেগম, আবুল হোসেন, আব্দুর কাদেরসহ অনেকেই জানান— প্রতিদিনই চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল ইউনিয়ন পরিষদে নিজ কার্যালয়ে বসে থাকেন। সারাদিন অন্ততপক্ষে তাকে ৩শ’ থেকে ৫শ’ স্বাক্ষর করতে হয়। কারো প্রতি বিরক্ত প্রকাশ করেন না। বরং সেবা গ্রহিতাদের চা আপ্যায়ন করে তারপর বিদায় দেন। এতে তারা বর্তমান চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বর্তমান চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেলের বিরুদ্ধে কোন অভিযোগ নেই। বরঞ্চ কাজের সচ্ছতা ও ডিজিটাল সেবায় নাগরিক হয়রানি রোধে তিনি কার্যকর ব্যবস্থা নিয়েছেন।
ইতিমধ্যে যেসব গ্রামে কাঁচা সড়ক রয়েছে এবং পয়ঃনিস্কাশনে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে বেশকিছু প্রকল্প তৈরী করে সংশ্লিষ্ট দফতরে পাঠিয়েছেন। এসব প্রকল্প অনুমোদন হলে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন বাস্তবায়ন করতে সচেষ্ট রয়েছেন চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল।
এক স্বাক্ষাতকারে চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল বলেন, কেন্দুয়া ইউনিয়নের জনগণ আমাকে বিপুল ভোট দিয়ে সন্মানিত করেছেন। আমি সেই সন্মানটুকু রাখতে চাই। যাতে ১নং কেন্দুয়া ইউনিয়নবাসী মনে করেন তারা সঠিক ব্যক্তিকে ভোট দিয়েছেন।
চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল বলেন, একটি ইউনিয়নে জনগণের নানাবিধ কাজে চেয়ারম্যানের স্বাক্ষরের খুব প্রয়োজন। সেখানে একটি স্বাক্ষরের জন্য কেন মানুষকে দিনেরপর দিন ঘুরতে হবে? আমি নির্বাচনের আগেই ওয়াদা করেছি, জনগণের হয়রানি রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবো। নির্বাচনী সেই ওয়াদা আমি অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করছি।