বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০০ পূর্বাহ্ন

শিরোনাম
গজনী অবকাশে মহাআনন্দের ছড়াছড়িতে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষে পদার্পণের অনুষ্ঠান অনুষ্ঠিত বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার

করোনা চিকিৎসায় প্রস্তুত ঢামেকের বার্ন ইউনিট, আজ থেকেই ভর্তি

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট। এরইমধ্যে সব প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। শনিবার থেকেই রোগী ভর্তি কার্যক্রম শুরু হতে পারে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

ঢামেক বার্ন ইউনিটের পরিচালক অধ্যাপক ডা. বিধান সরকার ডেইলি বাংলাদেশকে বলেন, হাসপাতালের পরিচালকের তত্ত্বাবধানে সব প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, করোনায় আক্রান্তদের ৫ তলায় রাখা হবে। ৩ ও ৪ তলায় রাখা হবে সন্দেহভাজন রোগীদের। আর দোতলায় আইসিইউতে ১০টি বেড ও দুটি এইচডিইউতে ৩২টি বেড রাখা হয়েছে। করোনায় আক্রান্ত যাদের আইসিইউ ও এইচডিইউ প্রয়োজন তাদেরকে দ্রুত সেখানে নেয়া হবে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, কোভিড-১৯ হাসপাতাল হিসেবে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের পাঁচতলায় থাকবে করোনা রোগীরা। সেখানে প্রায় ১০০টি শয্যা রয়েছে। তিন ও চার তলায় রাখা হবে সাসপেক্ট করোনা রোগীদের। দোতলায়, ওটি, আইসিইউ, এইচডিইউ। সবকিছুই নতুন করে প্রস্তুত করা হয়েছে করোনা রোগীদের চিকিৎসার জন্য।

সব বিভাগের চিকিৎসকরা এখানে চিকিৎসা দেবেন জানিয়ে তিনি বলেন, মেডিসিন, নিউরো সার্জারিসহ প্রায় সব বিভাগের চিকিৎসকরা থাকবেন। করোনা রোগের পাশাপাশি অন্য কোনো রোগে ভুগতে পারেন, সেজন্য সব বিভাগের চিকিৎসকরাই এখানে সেবা দেবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com